সংবাদ শিরোনাম :
মৌলভীবাজরে নতুন এসপি এম কে এইচ জাহাঙ্গীর হোসেন এর যোগদান শ্রীমঙ্গলে মাদক কারবারীদের বিরুদ্ধে মানববন্ধনে হামলার চেষ্টা শ্রীমঙ্গলে বন্যাদুর্গতের পাশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন পেশাজীবি চিকিৎসক সমাজ সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত।  দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে গোলাপগঞ্জের নিজামের মৃ ত্যু শ্রীমঙ্গলে ধান ক্ষেত থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার মৌলভীবাজার এসপিকে বিদায়ী সংবর্ধনা জাগরণ প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের কমিটি গঠন গোলাপগঞ্জের বাদেপাশায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন কুলাউড়ায় বন্যার্তদের মাঝে ৪৬ ব্যাটালিয়ন বিজিবির ত্রাণ বিতরণ
ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতকে প্রানিসম্পদ দপ্তরের উদ্যোগে সিংচাপইড় ইউনিয়নে খামারিদের দু’দিন ব্যাপী  প্রশিক্ষন সম্পন্ন

ছাতক প্রতিনিধিঃঃ

ছাতকে প্রানিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং সুনামগঞ্জ জেলা    প্রাণিসম্পদ দপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল ডি ডি পি)র’ সহায়তায় স্থানীয় পশু খামারিদের প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

১৩ জুলাই ২০২৩ইং বৃহস্পতিবার সকালে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের মহদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪০জন খামারীদের দেয়া দু’দিন ব্যাপী প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিংচাপইড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষন অনুষ্টানে প্রধান প্রশিক্ষক হিসাবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও ভেটেরিনারি সার্জন ডা.ইমান আল- হোসাইন।
এসময়, খামারিদেরকে গরু, ছাগল, মহিষ সহ যে কোন ধরনের পশুর সমস্যা হলে সাথে সাথে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে যোগাযোগ করার মাধ্যমে পশুর চিকিৎসা সেবা গ্রহন করার জন্য আহ্বান জানিয়েছেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও ভেটেরিনারি সার্জন ডা.ইমান আল- হোসাইন।

এছাড়াও প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসের সম্প্রসারন কর্মকর্তা ডা.সুমন আচার্য।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছাতক অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারি সাকির আমিন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, জেলা হাওর বাঁচাও আন্দোলনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম চৌধুরী। এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ইউপি সদস্যা জুৎস্না বেগম, সত্যরানী পাল, সদস্য রফিকুল ইসলাম, আল-আমিন, ভেটেরিনারি ফিল্ড এসিস্ট্যান্ট আহমদ শাহরিয়ার, অমিতাব সরকার প্রমূখ।

প্রশিক্ষন শুরুর আগে বিদ্যালয়ের ছাত্র -ছাত্রীদের মধ্যে মিট দ্যা মিল বিতরণ করেন ডা. ইমান আল- হোসাইন। এ সময় সাথে ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাব উদ্দিন মোহাম্মদ সায়েল।

সভায় বক্তারা বলেন প্রশিক্ষন লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে গরু মোটা তাজা করন, ছাগল ও হাসঁ মুরগী লালন পালন করে নিজেদের পুষ্টি চাহিদা পূরণ ও এলাকার লোকজনের বেকার সমস্যা সমাধান এবং দেশের আমিশ এর ঘার্তি পূরণ করার লক্ষেই সরকার এসব উদ্যোগ গ্রহন করেছে। সরকারের লক্ষ্য পূরণ ও স্থানীয় ভাবে পশু লালন-পালনে খামারিদের সহায়তায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ##

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet